“আগামীর কৃষক, ই-কৃষক” ক্যাম্পেইন চলছে | ই-কৃষক
OLYMPUS DIGITAL CAMERA

“আগামীর কৃষক, ই-কৃষক” ক্যাম্পেইন চলছে

কৃষি কাজে তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধি এবং কৃষকদের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে সারাদেশে চলছে “আগামীর কৃষক, ই-কৃষক” ক্যাম্পেইন।

এই ক্যাম্পেইনে মূলতঃ কৃষকদের সচেতনতা বৃদ্ধি, প্রশিক্ষণ এবং “মেবাইল ও ইন্টারনেট ভিত্তিক কি ধরনের সেবা কৃষির উন্নয়নে সহায়ক ভুমিকা রাখতে পারে” এ বিষয়ে কৃষকদের কাছ থেকে আইডিয়া/ধারনা গ্রহন করা হবে এবং ভালো আইডিয়া/ধারনা প্রদানকারীকে পুরস্কৃত করা হবে।

ক্যাম্পেইনটি ১৭ই জুন, ২০১৪ইং তারিখ শুরু হয়েছে এবং এর লক্ষ্য বাংলাদেশের ১০০ স্থানে ১ লক্ষ কৃষকের কাছে পৌছানো। ইতোমধ্যে ১৮ই জুন, ২০১৪ইং তারিখ হতে ৮ নভেম্বর, ২০১৪ইং তারিখ পর্যন্ত ৬১ টি স্থানে অনুষ্ঠিত হয়েছে।

ক্যাম্পেইনটি মূলত হাট এবং কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে যেখানে স্থানীয় সরকার প্রতিনিধি, উপসহকারী কৃষি কর্মকর্তা, কৃষি পন্যের খুচরা বিক্রেতা, স্থানীয় উদ্যোক্তা, কলেজের প্রিন্সিপাল সহ প্রমুখ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিপুল সংখ্যক কৃষক এবং ছাত্র-ছাত্রী এতে অংশগ্রহন করে, তাদেরকে ক্যাম্পেইনের উদ্দেশ্য সম্পর্কে অবহিত করা হয় এবং তথ্য প্রযুক্তির মাধ্যমে কিভাবে কৃষকদের সেবা দেওয়া সম্ভব এই সম্পর্কিত আইডিয়া/ধারনা প্রদানে উৎসাহিত করা হয়।

2 thoughts on ““আগামীর কৃষক, ই-কৃষক” ক্যাম্পেইন চলছে

Leave a Reply